রাজশাহী পদ্মা গার্ডেন - রাজশাহীর দর্শনীয় স্থান

প্রিয় পাঠক আপনি যদি একজন ভ্রমণ পিপাসু হয়ে থাকেন এবং আপনি যদি বাংলাদেশের সবচেয়ে গ্রীন সিটি এবং ক্লিন সিটি রাজশাহীতে ভ্রমণ করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে একবার হলেও রাজশাহী পদ্মা গার্ডেন ঘুরে যেতে হবে। আজকের এই পোস্টে রাজশাহীর দর্শনীয় স্থানসমূহের মধ্যে জনপ্রিয় একটি দর্শনীয় স্থান রাজশাহী পদ্মা গার্ডেন সম্পর্কে লিখা হবে। তাহলে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক রাজশাহী পদ্মা গার্ডেন সম্পর্কে।


পেজ সূচিপত্রঃ রাজশাহী পদ্মা গার্ডেন | রাজশাহীর দর্শনীয় স্থান

পরিচিতি

রাজশাহী পদ্মা গার্ডেন এর প্রকৃত নাম ওডভার মুনক্সগার্ড পার্ক, তবে এটি রাজশাহী পদ্মা গার্ডেন নামেই বেশি পরিচিত। এটি একটি উন্মুক্ত বিনোদন কেন্দ্র যেখানে সবাই উপভোগ করতে পারে। পদ্মা নদীর পাশে অবস্থিত হওয়ায় এর নাম পদ্মা গার্ডেন দেওয়া হয়েছে।

অবস্থান

রাজশাহীর ব্যস্ততম জায়গা জিরো পয়েন্ট থেকে মাত্র ২ মিনিট দক্ষিণ দিকে হাঁটলেই পাওয়া যাবে পদ্মা গার্ডেনের প্রধান প্রবেশপথ। এছাড়াও এই গার্ডেনের আরো অনেকগুলো পয়েন্ট আছে যেখানে আপনি হেঁটে হেঁটে এর সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এখানে বেশ কয়েকটি রেস্তোরা আছে দর্শনার্থীদের জন্য। আপনি চাইলে এক কাপ চায়ের সাথে পদ্মা নদীর সৌন্দর্য উপভোগ করতে পারবেন। এছাড়াও এই জায়গায় পর্যাপ্ত বাতাস থাকার কারণে গরমের সময় আপনি সেখানে গিয়ে বেশ স্বাচ্ছন্দ বোধ করবেন।


অবকাঠামো

রাজশাহী সিটি কর্পোরেশন পদ্মা গার্ডেনের অবকাঠামো উন্নয়নের জন্য এখানে অনেকগুলো মনোরম স্থান তৈরি করেছে। দর্শনার্থীদের চাহিদার কথা মাথায় রেখে এখানে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা রয়েছে। এখানে একটি মুক্ত মঞ্চ রয়েছে যেখানে বিভিন্ন সামাজিক সংগঠন তাদের অনুষ্ঠান পরিচালনা করতে পারে। এছাড়াও বর্তমানে রাজশাহী পদ্মা গার্ডেন এর উন্নয়ন চলমান রাখার জন্য আরো অনেকগুলো প্রকল্প হাতে নেওয়া হয়েছে যা রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক পরিচালিত হচ্ছে।


শেষ কথা

রাজশাহীর দর্শনীয় স্থানসমূহের মধ্যে অন্যতম এবং প্রধান আকর্ষণীয় স্থান হল রাজশাহী পদ্মা গার্ডেন। এখানে শীত, গ্রীষ্ম, বর্ষা সবসময়ই দর্শকদের উপচে পড়া ভিড় থাকে। বিশেষ করে তরুণ-তরুণীদের কাছে সবচেয়ে আকর্ষণীয় এবং পছন্দের স্থান হল রাজশাহী পদ্মা গার্ডেন। তাই আপনি যদি পরিবারের সাথে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে চান তাহলে আপনাকে অবশ্যই একবার হলেও পদ্মা গার্ডেনে আসতে হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url