নগদ একাউন্ট দেখার নিয়ম

বর্তমানে বাংলাদেশে মোবাইল ব্যাংকিং পরিষেবা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সেই সাথে অন্যান্য মোবাইল ব্যাংকিং এর পাশাপাশি নগদ পিছিয়ে নেই। প্রিয় পাঠক বৃন্দ “নগদ একাউন্ট দেখার নিয়ম” শিরোনামে পোস্টটি পড়তে এসেছেন, তার মানে ধরে নেওয়া যায় যে আপনি একজন নগদ গ্রাহক কিংবা নতুন নগদ ব্যবহারকারী।

Image

এই পোস্টে নগদ একাউন্ট কয় ভাবে দেখা যায়, নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট পরিচালনা করার নিয়ম, কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম থেকে শুরু করে নগদ কোড নাম্বার এবং নগদ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

কয় ভাবে নগদ একাউন্ট দেখা যায়?

দুই ভাবে নগদ একাউন্ট পরিচালনা করা যায়।

  • নগদ অ্যাপ ব্যবহার করে
  • ম্যানুয়ালি নগদ কোড নাম্বার ডায়াল করে
আপনি যদি একজন নগদ গ্রাহক হয়ে থাকেন তাহলে এই দুই উপায়ে নগদ একাউন্ট দেখার নিয়ম অনুযায়ী নগদ একাউন্ট পরিচালনা করতে পারবেন।

নগদ অ্যাপ থেকে নগদ একাউন্ট দেখার নিয়ম

প্রিয় নগদ গ্রাহক, নগদের সবথেকে সুবিধামূলক এবং সহজভাবে একাউন্ট পরিচালনা করার অপশন হচ্ছে নগদ অ্যাপ। নগদ অ্যাপ থেকে সেন্ড মানি ফ্রি করা যায়। ক্যাশ আউট চার্জ ডায়াল করে ম্যানুয়ালি ক্যাশ আউটের থেকে অনেক কম।

এছাড়া নগদ অ্যাপ ব্যবহার করে লেনদেন করলে নাম্বার ভুল হয়ে অন্য কোথাও টাকা যাওয়ার সম্ভাবনা অনেক কম থাকে।

এছাড়াও নগদ অ্যাপে আরো বিভিন্ন রকমের ফিচার আছে যেগুলো ম্যানুয়ালি কোড লিখে ডায়াল করলে ওই সকল ফিচার পাওয়া যায় না বা সুবিধা ভোগ করা যায় না। তাই নিঃসন্দেহ বলা যায় যে আপনি যদি একজন নগদ গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জন্য নগদ অ্যাপ ব্যবহার করা যুক্তিযুক্ত হবে।

নগদ অ্যাপ ব্যবহার করার জন্য আপনার একটি এন্ড্রয়েড ফোন থাকতে হবে এবং সেইসাথে ইন্টারনেট কানেকশন থাকতে হবে। অবশ্যই যে নাম্বার দিয়ে নগদ একাউন্ট খুলেছেন সেই নাম্বারটিও ফোনে থাকতে হবে।

আপনার যদি নগদ অ্যাপ না থাকে তাহলে নিচে দেওয়া লিঙ্কটিতে ক্লিক করে নগদ অ্যাপ নামাতে হবে। আপনার যদি নগদ একাউন্ট না থাকে তাহলে আপনাকে প্রথমে সাইন আপ করতে হবে। আর যদি আপনার ইতোমধ্যে নগদ একাউন্ট থেকে থাকে তাহলে আপনি লগইন করে অর্থাৎ আপনার ফোন নাম্বার এবং পাসওয়ার্ড বসিয়ে নগদ অ্যাপ ব্যবহার করতে পারবেন।

নগদ এর অফিশিয়াল অ্যাপ ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুনঃ Official Nagad App

ম্যানুয়ালি কোড নাম্বার ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম

আপনার যদি অ্যান্ড্রয়েড ফোন না থাকে তাই বলে কি আপনি নগদ অ্যাকাউন্ট ব্যবহার করবেন না? অবশ্যই করবেন।

আপনি আপনার বাটন মোবাইল থেকে কিংবা অ্যান্ড্রয়েড মোবাইলে যদি ডাটা না থাকে তাহলে নগদের কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম অনুযায়ী নগদ একাউন্ট দেখা সহ সকল কার্যক্রম চালাতে পারবেন।

নগদ একাউন্ট দেখার জন্য ডায়াল করুন *167# এই নাম্বারটি।

শেষ কথা

আজকের এই পোস্টে আমরা দুইটি উপায়ে নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জেনেছি। একজন এন্ড্রয়েড ব্যবহারকারী কিংবা একজন বাটন ফোন ব্যবহারকারী কিভাবে দুইজনেই নগদের গ্রাহক হতে পারবেন সেগুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছি। আপনার কাছে যে উপায়টি সহজ বলে মনে হবে আপনি সেই উপায়ে নগদ একাউন্ট দেখতে পারেন।

নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং চোখ রাখুন আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেল এ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url