আবরার ফাহাদ নামের অর্থ কি - আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি

আজকের এই পোস্টে আমরা আবরার ফাহাদ নামের অর্থ কি সম্পর্কে জানব। আবরার ফাহাদ নামটি শুনলে ২০১৯ আবরার ফাহাদ হত্যার কথা মনে পড়ে যায়। বিনা কারণে শুধু হিংসা এবং অহংকার এর কারণে আবরার ফাহাদ নামের ছেলেটা কে হত্যা করা হয়েছিল। আজকে আমরা আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি এই সম্পর্কে জানব।

আপনি যদি আবরার ফাহাদ নামের অর্থ কি তা জানতে চান তাহলে সম্পূর্ণ পোস্ট জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরী না করে আবরার ফাহাদ নামের অর্থ কি - আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি তা জেনে নেই।

পেজ সূচিপত্রঃ আবরার ফাহাদ নামের অর্থ কি - আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি

আবরার ফাহাদ নামের অর্থ কি?

আমরা সকলেই আবরার ফাহাদ নামটা শুনে শুনেছি। কারণ ২০১৯ আবরার ফাহাদ হত্যা নিয়ে বাংলাদেশের পরিস্থিতি এবং চাঞ্চল্য সৃষ্টি হয়ে যায়। আমাদের আশেপাশে আবরার ফাহাদ নামে অনেক মানুষ রয়েছে। এ নামটির অর্থ চমৎকার। আবরার ফাহাদ নামটি কেমন সুন্দর এর অর্থ ঠিক তার থেকেও বেশি সুন্দর। অনেকে আছে যারা সন্তানের নাম আবরার ফাহাদ রাখতে চাই। তাহলে চলুন আবরার ফাহাদ নামের অর্থ কি তা জেনে নেই।

আরো পড়ুনঃ ইসরাত জাহান ফারিয়া নামের অর্থ কি

আবরার ফাহাদ সাধারণত ছেলেদের নাম হয়ে থাকে। আবরার ফাহাদ নামটি সুন্দর একটি নাম। আবরার ফাহাদ এর থেকে এর অর্থ আরো বেশি সুন্দর। আবরার ফাহাদ নামের অর্থ হচ্ছেঃ

আবরার নামের অর্থ হচ্ছেঃ- ন্যায়বান ও ধার্মিক।

ফাহাদ নামের অর্থ হচ্ছেঃ- চিতাবাঘ বা চিতা প্রশিক্ষক।

তাহলে আবরার ফাহাদ নামের অর্থ হলোঃ - ধার্মিক চিতাবাঘ অথবা ন্যায়বান চিতাবাঘ।

আমরা সকলেই আবরার ফাহাদের কথা জানি। আবরার ফাহাদ এর নামের অর্থ জানুন চিতাবাঘ আবরার ফাহাদ ছিল ঠিক তেমন ধার্মিক চিতাবাঘ। আপনি যদি আপনার সন্তানের নাম আবরার ফাহাদ রাখতে চান সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে এটি খুবই ভালো।

আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি

আমরা এই পোস্টে আবরার ফাহাদ নামের অর্থ কি এই সম্পর্কে জেনেছি। এখন আমরা আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি এই সম্পর্কে জানব। বাংলাদেশের ছেলেদের অনেকের নাম আবরার ফাহাদ হয়ে থাকে। শুধু বাংলাদেশের নয় মুসলিম বিভিন্ন দেশের মানুষের নাম আবরার ফাহাদ হতে পারে। কারণ আবরার ফাহাদ একটি মুসলিম নাম। আপনি যদি আপনার সন্তানের মুসলিম নাম খুঁজে থাকেন তাহলে আবরার ফাহাদ আপনার জন্য অন্যতম পছন্দ হতে পারে। তাহলে চলুন আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি তা জেনে নেই।

আবরার নামের অর্থ হচ্ছে ধার্মিক, ন্যায়বান ও পবিত্র। ফাহাদ নামের অর্থ হচ্ছে চিতাবাঘ, বা চিতা প্রশিক্ষক। তাহলে আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ হচ্ছে পবিত্র চিতা প্রশিক্ষক। এটি একটি ইসলামিক নাম। আপনি যদি আপনার সন্তানের ইসলামিক নাম রাখতে চান এবং আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর কথা অনুসরণ করতে চান তাহলে অবশ্যই এই নামটি আপনার জন্য সেরা পছন্দ হবে।

আবরার ফাহাদ কে ছিলেন

আবরার ফাহাদ কে চিনে না এরকম মানুষ হয়তো বাংলাদেশের কম খুঁজে পাওয়া যাবে। কারণ আবরার ফাহাদ বাংলাদেশের মানুষের কাছে অনেক পরিচিত। আবরার ফাহাদ নামের অর্থ জানুন চিতাবাঘ ঠিক তেমন আবরার ফাহাদ ছিল চিতা বাঘের মত। তিনি পড়াশোনা এবং ধর্মের দিক থেকে অনেক এগিয়ে থাকতো অন্যদের তুলনায়। কিছু অমানুষ ক্ষমতার বলে তাকে হত্যা করে। আজকে আমরা আবরার ফাহাদ কে ছিলেন সে সম্পর্কে একটু জানবো।

আরো পড়ুনঃ ডুমুর ফল এর উপকারিতা - ডুমুর ফল খাওয়ার নিয়ম

১৯৯৮ সালে ১২ই ফেব্রুয়ারি কুষ্টিয়া জেলায় আবরার ফাহাদ এর জন্ম। আবরার ফাহাদ এর পিতার নাম বরকত উদ্দিন এবং মাতার নাম হলো রোকেয়া খাতুন। আবরার ফাহাদ ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় অর্থাৎ বুয়েট এর তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের একজন মেধাবী শিক্ষার্থী। ২০১৮ সালে ৩১ মার্চ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ পড়াশোনা শুরু করেন।

তিনি কুষ্টিয়া মিশন প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা। এরপরে কুষ্টিয়া জিলা স্কুলে পড়াশোনা করেন। পরবর্তীতে তিনি নটরডেম কলেজে বিজ্ঞান বিভাগে পড়াশোনা শেষ করেন এরপর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ পড়াশোনা করেন। আবরার ফাহাদরা দুই ভাই। আবরার ফাহাদ ছিলেন অত্যন্ত মেধাবী এবং ধার্মিক প্রকৃতির ছেলে। তিনি পাঁচ অক্ত নামাজ সাথে পড়াশোনার দিকে অনেক মনোযোগী ছিলেন।

২০১৯ সালের ৬ অক্টোবর আবরার ফাহাদ কে ছাত্রলীগের কিছু নেতাকর্মী তার দুইটি মোবাইল ফোন এবং ল্যাপটপসহ ২০১১ নম্বর কক্ষে নিয়ে আসা হয়। রাত প্রায় ১০ টার দিক থেকে আবরার ফাহাদ কে পেটানো শুরু হয়। এরপর আবরার ফাহাদ কে সারারাত পেটানো হয়। ভোররাতে ২.৫০ মিনিটে চিকিৎসক আবরার ফাহাদ কে মৃত বলে ঘোষণা করেন। ২০১৯ সালে ৭ অক্টোবর আবরার ফাহাদ কে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা পিটিয়ে নির্মমভাবে হত্যা করেন।

আবরার ফাহাদ আমাদের মাঝে এখনও রয়েছে। আমাদের মাঝে আবরার ফাহাদ সারা জীবন থাকবে। আপনি যদি আপনার সন্তানের নাম আবরার ফাহাদ রাখতে চান তাহলে আপনার সন্তান হতে পারে আবরার ফাহাদ এর মত সাহসী এবং ধার্মিক।

আবরার ফাহাদ নামের ছেলেরা কেমন হয়

আমরা ইতিমধ্যে আবরার ফাহাদ নামের অর্থ কি এই সম্পর্কে জেনে গিয়েছি। তার সাথে আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি তাও জানতে পেরেছি। আপনি যদি আপনার সন্তানের নাম আবরার ফাহাদ রাখতে চান তাহলে এটি খুবই ভালো সিদ্ধান্ত। অনেকেই আবরার ফাহাদ নামের ছেলেরা কেমন হয় এ সম্পর্কে জানতে চাই। তাহলে চলুন আবরার ফাহাদ নামের ছেলেরা কেমন হয় তা জেনে নেই।

সাধারণত আবরার ফাহাদ কে দিয়ে চিন্তা করলে আবরার ফাহাদ নামের ছেলেরা অনেক মেধাবী এবং ধার্মিক প্রকৃতির হয়ে থাকে। যেমনটা আমাদের আবরার ফাহাদ ছিল। কিন্তু সবার ক্ষেত্রে তো সব রকম হয় না। এক নামের অনেক ব্যক্তি থাকতে পারে তাদের চরিত্র আচার-আচরণ ব্যবহার বিভিন্ন রকম হতে পারে। কারণ সবাই তো এক পরিবেশ থেকে বড় হয় না।

আরো পড়ুনঃ নূর শব্দের অর্থ কি - নূর নামের ইসলামিক অর্থ কি

মানুষের ব্যবহার আচার-আচরণ অনেকটা পরিবেশ এবং পরিবারের উপর নির্ভর করে। তাই একই নামের দুইজন ব্যক্তি থাকলে একজন হতে পারে ভালো আবার একজন হতে পারে খারাপ তাদের পরিবার এবং পরিবেশের কারণে। তাহলে আবরার ফাহাদ নামের ছেলেরা সবাই একরকম হবে এটা কখনোই সম্ভব নয়।

শেষ কথাঃ আবরার ফাহাদ নামের অর্থ কি - আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি

আপনারা যারা আবরার ফাহাদ নামের অর্থ কি - আবরার ফাহাদ নামের ইসলামিক অর্থ কি তা সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। আবরার ফাহাদ নামের অর্থ কি এটা জানার জন্য আপনাকে সম্পূর্ণ পোষ্ট টি মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলে আপনি আবরার ফাহাদ নামের অর্থ কি তা জানতে পারবেন। অবশ্যই আপনার সন্তানের নাম যদি আবরার ফাহাদ রাখেন তাহলে নামের অর্থ জেনে রাখবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম পোস্ট আরও পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন।১৬৮৩০

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url